facebook campaign আপনি ফেসবুক বিজ্ঞাপন বিতরণের জন্য 3 ধরনের বিজ্ঞাপন প্রস্তুত করতে পারেন

 

facebook campaign আপনি ফেসবুক বিজ্ঞাপন

বিতরণের জন্য 3 ধরনের বিজ্ঞাপন প্রস্তুত করতে পারেন


Facebook Ads Campaign 2022 A To Z II ফেসবুক এডস ক্যাম্পেইন By Outsourcing BD Institute II Part-01






কিভাবে আপনার ব্যবহারকারীদের ফেসবুক বিজ্ঞাপন প্রদানের জন্য প্রস্তুত করবেন এবং ফেসবুক বিজ্ঞাপনের ফলাফল উন্নত করে বিক্রয় বৃদ্ধি করবেন? এইবার, আমরা 3টি বিজ্ঞাপনের পদ্ধতি প্রবর্তন করছি যা সরাসরি বিক্রয়ের লক্ষ্যে নয়, তবে ক্রয় যাত্রার একেবারে প্রথম পর্যায়ে, যা সম্ভাব্য গ্রাহকদের কাছে পণ্য এবং পরিষেবার তথ্য সরবরাহ এবং উপস্থাপনা এবং বিক্রয় পর্যায়ে।

ভোক্তাদের কাছে আরও তথ্য সরবরাহ করার অনুমতি দিয়ে, এই বিজ্ঞাপন কৌশলগুলি ক্রয় যাত্রার পরবর্তী পর্যায়ের জন্য ভোক্তাদের প্রস্তুত করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।



#1: Facebook Instant অভিজ্ঞতা
বিজ্ঞাপন


তাত্ক্ষণিক অভিজ্ঞতা বিজ্ঞাপন একটি বিজ্ঞাপনের ধরন যা মোবাইল ব্যবহারকারীদের একটি অপ্টিমাইজ করা, পূর্ণ-স্ক্রীন ফর্ম্যাট ব্যবহার করে আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে তাত্ক্ষণিকভাবে বিস্তারিত তথ্য পেতে দেয়৷


যখন একজন ব্যবহারকারী এই ধরনের বিজ্ঞাপনে ক্লিক করেন, তখন তাদেরকে Facebook অ্যাপ না রেখেই আপনার পণ্য সম্পর্কে বিস্তারিত তথ্য সহ একটি পূর্ণ-স্ক্রীন মোবাইল ল্যান্ডিং পৃষ্ঠায় নিয়ে যাওয়া হয়।



কিন্তু যারা তাদের মোবাইল ফোনে এই মিনি ওয়েব খোলেন তাদের কাছে আমরা পরবর্তী বিজ্ঞাপনটি পৌঁছে দিতে পারি। অতএব, এই ধরনের বিজ্ঞাপনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সুবিধা হল যে এটি শুধুমাত্র গ্রাহকদের আপনার পণ্য এবং পরিষেবাগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে না, তবে তাদের ক্রয় যাত্রার পরবর্তী পর্যায়ে পৌঁছানোর অনুমতি দেয়। এটা বলার অপেক্ষা রাখে না যে এই বৈশিষ্ট্যটি iOS14.5 আপডেটের পরে বিশেষভাবে কার্যকর।



এই ধরণের বিজ্ঞাপনের ফলাফল থেকে বিজ্ঞাপনের পরবর্তী স্তরের লক্ষ্য ব্যবহারকারীদের কীভাবে চয়ন করবেন?




যে লোকেরা আপনার তাত্ক্ষণিক অভিজ্ঞতার বিজ্ঞাপনটি খোলে তাদের একটি Facebook বিজ্ঞাপন কাস্টম দর্শক তৈরি করে ক্রয়ের যাত্রার পরবর্তী পর্যায়ে লক্ষ্য করা যেতে পারে৷ এমনকি আপনি আপনার বিজ্ঞাপনের টার্গেট সেগমেন্টে একই ধরনের আগ্রহ এবং আচরণ সহ একেবারে নতুন গ্রাহকদের অন্তর্ভুক্ত করতে পারেন।




#2: ফেসবুক ক্যারোজেল বা অ্যালবামের বিজ্ঞাপন




Facebook ক্যারোজেল বা অ্যালবাম-টাইপ বিজ্ঞাপন হল পণ্য এবং পরিষেবা সম্পর্কে তথ্য প্রদান এবং একযোগে অনেক ধরনের তথ্য অন্তর্ভুক্ত করে ব্যবহারকারীদের প্রস্তুত করার আরেকটি অনন্য পদ্ধতি।


এই বিজ্ঞাপন বিন্যাসটি ব্যবহার করে, আপনি 10টি পর্যন্ত ছবি বা ভিডিও সমন্বিত একটি বিজ্ঞাপন তৈরি করতে পারেন এবং বিজ্ঞাপনটি ব্যবহারকারীদের কাছে একটি সাইড-স্ক্রলিং অ্যালবাম হিসাবে প্রতিটি ছবি/ভিডিওর সাথে একটি শিরোনাম, বিবরণ এবং ওয়েব লিঙ্ক সহ বিতরণ করা হয়। অন্য কথায়, 1টি নয়, 10টি পণ্য একসাথে একটি বিজ্ঞাপনে বিতরণ করা যেতে পারে, বা পণ্যটির শুধুমাত্র 1টি বৈশিষ্ট্য বা সুবিধা নয়, এর সমস্ত সুবিধাগুলি সম্ভাব্য গ্রাহকদের কাছে একবারে উপস্থাপন করা যেতে পারে।


এছাড়াও, ব্যবহারকারীর আগ্রহ এবং আচরণের উপর নির্ভর করে ব্যবহারকারীর জন্য উপযোগী পণ্যের একটি সংগ্রহ নির্বাচন এবং বিতরণ করার সুযোগ রয়েছে।




বিজ্ঞাপন বিন্যাসের ইন্টারেক্টিভ প্রকৃতি, যেখানে ব্যবহারকারীরা ছবি এবং ভিডিওর মাধ্যমে স্ক্রোল করতে পারেন, বিজ্ঞাপনের প্রতিক্রিয়া বাড়ানোর এবং কম খরচে আরও বেশি লোকের কাছে পৌঁছানোর সুবিধা রয়েছে৷ উদাহরণস্বরূপ, আমরা এই ফর্ম্যাটটি ব্যবহার করে আমাদের সোশ্যাল মিডিয়া মার্কেটিং অনলাইন প্রশিক্ষণ বিজ্ঞাপন তৈরি করি, যা আমাদের অনলাইন প্রশিক্ষণের সমস্ত 8টি বিষয় একবারে উপস্থাপন করে।



দ্রষ্টব্য: ছোট শিরোনাম মোবাইল দেখার জন্য সুপারিশ করা হয়.


এই বিন্যাসটি সরাসরি বিক্রয়ের লক্ষ্যে ক্যাটালগ বিক্রয় প্রচারের জন্যও ব্যবহার করা যেতে পারে এবং একটি অ্যালবাম তৈরি করতে নির্বাচিত পণ্যের তালিকা থেকে স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করে গ্রাহকদের কাছে বিতরণ করা যেতে পারে। এর অর্থ হল Facebook বিজ্ঞাপন অ্যালগরিদম ব্যবহারকারীর জন্য উপযুক্ত পণ্য নির্বাচন করবে, যা অবশ্যই ব্যবহারকারীর পণ্য, পণ্য এবং আগ্রহের উপর ভিত্তি করে।



অনুস্মারক বিজ্ঞাপন এছাড়াও এই বিন্যাস ব্যবহার করে করা যেতে পারে. অন্য কথায়, ব্যবহারকারীদের তারা সম্প্রতি আপনার ওয়েবসাইট বা দোকানে যে পণ্যগুলি দেখেছে, তাদের কার্টে যোগ করেছে, কিন্তু এখনও কেনা হয়নি সেগুলি মনে করিয়ে দেওয়ার জন্য এই বিন্যাসটি ব্যবহার করা কার্যকর। বিজ্ঞাপনটি ব্যবহার করার আরেকটি সৃজনশীল উপায় হল আপনার বিজ্ঞাপনের লিঙ্ককে ইনস্ট্যান্ট এক্সপেরিয়েন্স অ্যালবাম ফর্ম্যাটে লিঙ্ক করা। এর অর্থ অবশ্যই, উত্সাহীকে আরও তথ্য সরবরাহ করা হবে এবং তারা বিক্রয় পর্যায়ের জন্য আরও ভালভাবে প্রস্তুত হবে।

 


#3: দর্শকদের ক্রেতাদের রূপান্তর করতে ফেসবুক ভিডিও বিজ্ঞাপনগুলি কীভাবে ব্যবহার করবেন



  • অনলাইন ভিডিও ব্যবহার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে এবং অদূর ভবিষ্যতের জন্য তা করতে থাকবে। Facebook বিজ্ঞাপনগুলি বিভিন্ন উদ্দেশ্যে ভিডিও ব্যবহার করতে পারে, তবে সবচেয়ে সাধারণটি অবশ্যই তাদের নিউজফিডের মাধ্যমে স্ক্রোল করা ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করা।


  • ভিডিও বিজ্ঞাপনগুলি এর জন্য সবচেয়ে উপযুক্ত:


  • ঠান্ডা দর্শক বা নতুন ব্যবহারকারীদের পণ্য এবং পরিষেবার দ্রুত উপস্থাপনা;

  • উষ্ণ শ্রোতারা, অর্থাত্ যারা আপনার চেনেন, কীভাবে কার্যকরভাবে পণ্য এবং পরিষেবাগুলি ব্যবহার করতে হয় তা প্রবর্তন করে তাদের ইচ্ছাকে উদ্দীপিত করতে;

  • বিক্রয় ফানেলের শেষ পর্যায়ে থাকা গ্রাহকদের সাথে বর্তমান গ্রাহকদের প্রশংসাপত্র ভাগ করে বিশ্বাস তৈরি করুন;






ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি এবং পণ্য ও পরিষেবাগুলিতে ট্রাফিক চালনা করার জন্য ভিডিও বিজ্ঞাপন হল বিজ্ঞাপনের সবচেয়ে কার্যকরী রূপগুলির মধ্যে একটি। যাইহোক, এছাড়াও বিবেচনা আছে.


কল-টু-অ্যাকশন বা CTA একেবারে শুরুতে: একটি কল-টু-অ্যাকশন বোতাম ব্যবহার করা আবশ্যক, তবে এটি লোকেদেরকে সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করবে বা জড়িত থাকার কারণ থাকতে হবে, যেমন একটি প্রচার বা বিক্রয় যা তাদের উত্সাহিত করে কেনার জন্য.




এছাড়াও, দৃশ্যমানতার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবেচনা হল নিশ্চিত করা যে লোকেরা আপনার বিজ্ঞাপনটি নীরবে দেখছে। অন্য কথায়, আপনার ভিডিও বিজ্ঞাপনটি সাবটাইটেল সহ প্রস্তুত করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন যাতে সাউন্ড প্লে না করে যারা এটি দেখেন তারা এটি বুঝতে পারেন।


ভিডিও বিজ্ঞাপনের জন্য, ক্যাপশনগুলি ব্যবহারকারীর যৌক্তিক এবং মানসিক আবেদন উভয়কেই আপীল করতে হবে। অন্য কথায়, আপনার পণ্যের প্রতি আগ্রহী লোকেদের আগ্রহকে উদ্দীপিত করতে এবং তাদের কিনতে উৎসাহিত করতে ভুলবেন না।



যারা আপনার ভিডিও বিজ্ঞাপন দেখেছেন তাদের কাছে কীভাবে পরবর্তী স্তরের বিজ্ঞাপন সরবরাহ করবেন?



এই বছর চালু হওয়া iOS14.5 ব্যবহারকারীর গোপনীয়তা আপডেটটি সরাসরি Facebook বিজ্ঞাপন ফলাফলকে প্রভাবিত করে, বিজ্ঞাপনে ভিডিওর ব্যবহার আরও গুরুত্বপূর্ণ বলে মনে হচ্ছে। কারণ এটি আপনাকে যারা আপনার ভিডিও বিজ্ঞাপন দেখেছে তাদের পুনরায় লক্ষ্য করতে এবং কেনার যাত্রার পরবর্তী পর্যায়ে তাদের নির্দেশ করতে দেয়৷


এই রিটার্গেটিং করতে, আপনাকে একটি কাস্টম অডিয়েন্স তৈরি করতে হবে যাতে আপনার ভিডিও শ্রোতা অন্তর্ভুক্ত থাকে। এখানে বিবেচনা করা গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার ভিডিও দেখার সময় ব্যয় করা হয়েছে এবং আপনার ভিডিওটি দেখার সময়টি সরাসরি আপনার পণ্য বা পরিষেবা কেনার সম্ভাবনার সাথে সম্পর্কিত।


কিন্তু কভারেজ সময়কাল 365 দিন পর্যন্ত সেট আপ করা যেতে পারে, যা নির্দেশ করে কতক্ষণ দর্শকদের বিজ্ঞাপনের টার্গেট সেগমেন্টে রাখা হবে।




শেষে


অনুস্মারক যে আমাদের অনলাইন প্রশিক্ষণ এই বিষয়গুলিকে কভার করে গ্রাহক কেনার যাত্রা এবং আপনার বিপণনে আপনি যে ধরনের Facebook বিজ্ঞাপনগুলি ব্যবহার করতে পারেন সে সম্পর্কে আরও বিস্তারিত বোঝার জন্য আপনাকে সাহায্য করতে।









Follow us...👇👇👇👇👇👇 Facebook page..https://www.facebook.com/Wasek105 Pinterest page..https://www.pinterest.com/DigitalMarketingagency105/


No comments

Powered by Blogger.