কিভাবে ফেসবুক পেজ প্রমোট করতে হয় একটি ফেসবুক পেজ তৈরি করার সময় আপনি যে 9টি সবচেয়ে সাধারণ প্রশ্নের মুখোমুখি হন
কিভাবে ফেসবুক পেজ প্রমোট করতে হয় একটি
ফেসবুক পেজ তৈরি করার সময় আপনি যে 9টি
সবচেয়ে সাধারণ প্রশ্নের মুখোমুখি হন
1. ফেসবুক পেজের নাম কি পরিবর্তন করা সম্ভব?
2.আপনি কি আপনার পৃষ্ঠার ইউআরএল বা ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন?
3. দুটি ভিন্ন পৃষ্ঠা একত্রিত করা যেতে পারে?
4. রেটিং এবং মন্তব্য বিভাগ কিভাবে সক্রিয় বা নিষ্ক্রিয় করবেন?
5. ফেসবুক শপে ডলার সাইন কি MNT তে পরিবর্তন করা যেতে পারে?
6. কিভাবে আপনার শীর্ষ ভক্ত দেখতে?
7. কম্পিউটার থেকে ইনস্টাগ্রামে পোস্ট করা কি সম্ভব?
8. শিডিউল বিকল্পটি পোস্টিং বিভাগে প্রদর্শিত হয় না?
9. আপনি কি একবারে পরিচালনা করা সমস্ত পৃষ্ঠার পোস্টগুলি দেখতে পারেন?
এই প্রশ্নের উত্তর এই নিবন্ধে সংক্ষিপ্ত করা হয়. আমি আশা করি আপনি এটি দরকারী আবিষ্কার হবে.
প্রশ্ন #1: ফেসবুক পেজের নাম পরিবর্তন করা কি সম্ভব?
আপনি যদি আপনার পৃষ্ঠার অ্যাডমিন হন তবে এটি এত কঠিন সমস্যা নয়। মাত্র 5 মিনিটের মধ্যে আপনার পৃষ্ঠার নাম পরিবর্তন করতে এই নির্দেশাবলী অনুসরণ করুন
পৃষ্ঠার বাম দিকে "সম্পর্কে" ট্যাবে ক্লিক করুন
বর্তমান নামের ক্ষেত্রে আপনার নতুন নাম লিখুন এবং "চালিয়ে যান" বোতামে ক্লিক করুন।
সুতরাং, "অনুরোধ পরিবর্তন" বোতামে ক্লিক করুন এবং আপনি 3 দিনের মধ্যে একটি প্রতিক্রিয়া পাবেন।
কেন "সম্পাদনা" বোতামটি "নাম" বিভাগে প্রদর্শিত হয় না?
1.আপনি আপনার পেজের অ্যাডমিন নাও হতে পারেন।
2. সম্প্রতি অন্য একজন অ্যাডমিন তার নাম পরিবর্তন করেছেন
3. পেজটি বারবার ফেসবুকের নীতি লঙ্ঘন করেছে
নাম বদলান না কেন? কিভাবে সিদ্ধান্ত নিতে?
1.অভদ্র বা গালিগালাজ ভাষা ব্যবহার করবেন না. যদি সেই বিষয়বস্তু সহ একটি শব্দ ব্যবহার করা হয় তবে তা সরিয়ে ফেলুন।
2. "অফিসিয়াল" এবং "অফিসিয়াল" এর মত শব্দ ব্যবহার করবেন না। আপনার যদি সত্যিই একটি অফিসিয়াল পৃষ্ঠা হয়, অনুগ্রহ করে নথি সংযুক্ত করে একটি প্রতিক্রিয়া অনুরোধ পাঠান।
3. একাধিক বড় হাতের এবং ছোট হাতের অক্ষর ব্যবহার করবেন না, যেমন "HamG's Best Cafe"। পরিবর্তে, সঠিক বানান অনুযায়ী বড় হাতের এবং ছোট হাতের অক্ষর ব্যবহার করুন।
4. ® এর মতো চিহ্ন ব্যবহার করবেন না। ব্যবহার করা হলে তা সরিয়ে ফেলুন।
5. বর্ণনা বা স্লোগান লিখবেন না। উদাহরণস্বরূপ, "Nathouse Creative Social Media Marketing Agency - The best new marketing news, information and marketing services" লিখবেন না। তবে আপনার এটি "সম্পর্কে" বিভাগে লিখতে হবে। যদি আপনার প্রতিষ্ঠানের নাম সত্যিই এত লম্বা হয়, তাহলে আপনার নথি সংযুক্ত করে একটি উত্তর পাঠান।
6. নামের একটি শব্দ থাকতে পারে না। উদাহরণস্বরূপ, "বিপণন", "পিজা", "কাপড়" ইত্যাদি। আপনার প্রতিষ্ঠানের নাম যদি সত্যিই এরকম হয়, তাহলে অনুগ্রহ করে সংযুক্ত নথি সহ একটি প্রতিক্রিয়া অনুরোধ পাঠান।
7. গন্তব্যের নাম হতে পারে না। যেমন ‘উলানবাতার’। পরিবর্তে, এটি "ক্যাফে উলানবাতার" হতে পারে।
8.একই সময়ে একাধিক শব্দ প্রতিস্থাপন করবেন না। পরিবর্তে, এটি একটি সময়ে একটি শব্দ প্রতিস্থাপন.
প্রশ্ন 2: আমি কি FACEBOOK পৃষ্ঠার ঠিকানা পরিবর্তন করতে পারি?
একটি Facebook পৃষ্ঠার ওয়েব ঠিকানা, বা url, ব্যবহারকারীদের সরাসরি আপনার পৃষ্ঠা অ্যাক্সেস করতে দেয়। উদাহরণস্বরূপ, আমাদের প্রতিষ্ঠানের ফেসবুক পেজের url হল https://www.facebook.com/Wasek105 এই ঠিকানা নির্বাচন করার পরে, এটি শুধুমাত্র 1 বার পরিবর্তন করা যাবে. আপনি যখন প্রথম একটি Facebook পৃষ্ঠা খুলবেন, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে একটি খুব দীর্ঘ এবং ঠিকানা নির্ধারণ করা কঠিন। এই ঠিকানাটিকে একটি সংক্ষিপ্ত, সহজে খুঁজে পাওয়া যায় এমন ঠিকানায় পরিবর্তন করা যাতে আপনার প্রতিষ্ঠানের নাম অন্তর্ভুক্ত থাকে তা অবশ্যই আপনার গ্রাহকদের সাথে আপনার পৃষ্ঠার পরিচয় করানো সহজ করে তুলবে৷
কিভাবে ব্যবহারকারীর নাম বা পৃষ্ঠা ঠিকানা পরিবর্তন করবেন?
পৃষ্ঠার বাম দিকে "সম্পর্কে" ট্যাবে ক্লিক করুন।
"ব্যবহারকারীর নাম" বিভাগে সম্পাদনা বোতামে ক্লিক করুন।
বর্তমান ঠিকানা ক্ষেত্রে আপনার নতুন ঠিকানা লিখুন এবং "ব্যবহারকারীর নাম তৈরি করুন" বোতামে ক্লিক করুন।
যদি এটি Facebook-এর প্রয়োজনীয়তা লঙ্ঘন না করে, তবে এটি কিছুক্ষণের মধ্যেই প্রতিস্থাপিত হবে।
1. একাধিক পরিবর্তন অনুমোদিত নয়। তাই আপনার ঠিকানা পরিবর্তন করার সময় খুব সতর্ক থাকুন। জরুরী পরিস্থিতিতে, আপনাকে Facebook সাহায্যে উল্লেখ করতে হবে।
2. পিরিয়ড, কমা এবং .net .com এর মত অক্ষর ব্যবহার অনুমোদিত নয়। পরিবর্তে, শুধুমাত্র অক্ষর এবং সংখ্যা ব্যবহার করা সম্ভব।
3 মনে রাখবেন যে বড় হাতের এবং ছোট হাতের অক্ষরগুলি গ্রহণযোগ্য এবং ব্যবহারকারীর জন্য কোনও পার্থক্য করবে না৷ অন্য কথায়, আপনি https://www.facebook.com/Wasek105 চয়ন করুন না কেন, আপনি একই পৃষ্ঠায় প্রবেশ করবেন
4. ব্যাটারি নিবেন না।
5. ভুলে যাবেন না যে আপনাকে অবশ্যই পেজের প্রশাসক হতে হবে।
প্রশ্ন 3: 2টি ভিন্ন ফেসবুক পেজ একত্রিত করা যেতে পারে?
যদি আপনার প্রতিষ্ঠানের একই ধরণের 2টি Facebook পৃষ্ঠা থাকে এবং তাদের একই নাম থাকে (নামগুলি খুব মিল হওয়া উচিত), আপনি সেগুলিকে একত্রিত করতে পারেন৷ পেজগুলো মার্জ করার মাধ্যমে প্রথম পেজে লাইক করা লোকের সংখ্যা যোগ হবে, কিন্তু দ্বিতীয় পেজের জন্য পোস্ট, ছবি, ঠিকানা ইত্যাদি সব তথ্য মুছে ফেলা হবে। আপনার পৃষ্ঠা মার্জ করার আগে নিম্নলিখিত নোট করুন
মাত্র ১ পৃষ্ঠার পোস্ট থাকবে। তবে আপনি এটি কোন পৃষ্ঠার অন্তর্গত তা চয়ন করতে পারেন।
আবার সরানো যাবে না।
আপনাকে অবশ্যই উভয় পেজের অ্যাডমিন হতে হবে।
কিভাবে একত্রীকরণ?
আপনি যে 2টি পৃষ্ঠা মার্জ করতে চান তা নির্বাচন করুন এবং "চালিয়ে যান" বোতামে ক্লিক করুন৷
Request Marge বাটনে ক্লিক করুন।
প্রশ্ন 4: রেটিং এবং মন্তব্য বিভাগটি কীভাবে সক্রিয় করবেন?
বিভাগটি সক্রিয় করা নতুন ব্যবহারকারীদের আপনার সম্পর্কে জানতে সাহায্য করবে৷ যাইহোক, কিছু ক্ষেত্রে, সংস্থাগুলি নকল নেতিবাচক পর্যালোচনাগুলির কারণে রেটিং এবং পর্যালোচনা বিভাগটি লুকিয়ে রাখতে চায়। তার জবাবদিহি নীতির অংশ হিসাবে, ফেসবুক রেটিং বিভাগে পরিবর্তন করেছে। পূর্বে, পৃষ্ঠাটি শুধুমাত্র 1-5 স্কেলে রেট দেওয়া হয়েছিল, এবং ব্যবহারকারীরা চাইলে তাদের নিজস্ব মন্তব্য লিখতে পারে। কিন্তু পরিবর্তনের সাথে, স্থান সম্পর্কিত একটি বিষয় নির্বাচন করা হয় এবং ন্যূনতম 25টি অক্ষর সহ মন্তব্য বাকি থাকে। ব্যবহারকারী মন্তব্যের সাথে একটি ছবিও সংযুক্ত করতে পারেন।
আপনি এখনও রেটিং এবং মন্তব্য বিভাগ সক্রিয় এবং নিষ্ক্রিয় করতে পারেন. তবে ব্যবহারকারীর মন্তব্য সরাসরি মুছে ফেলা সম্ভব নয়। পরিবর্তে, আপনি ফেসবুককে বলতে পারেন কেন আপনি মন্তব্যটি সর্বজনীন করতে চান না।
কিভাবে রেটিং এবং মন্তব্য বিভাগ সক্রিয় করতে?
1. পৃষ্ঠার উপরের ডানদিকে কোণায় "সেটিংস" বিভাগে যান৷
2. বাম দিকে "টেমপ্লেট এবং ট্যাব" এ যান।
3. যখন আপনি প্রদর্শিত ট্যাবগুলি স্ক্রোল করবেন, তখন "ট্যাব যোগ করুন" বোতামটি উপস্থিত হবে৷ এটিতে ক্লিক করুন।
4. তারপর, "পর্যালোচনা বা সুপারিশ" পাঠ্যের পিছনে "ট্যাব যুক্ত করুন" বোতামে ক্লিক করুন এবং মন্তব্য বিভাগটি সক্রিয় হবে৷
প্রশ্ন 5: Facebook শপে প্রদর্শিত ডলারের চিহ্ন কি MNT এ পরিবর্তন করা যাবে?
এটা হবে. কিন্তু আপনি যখন প্রথমবার আপনার Facebook শপ তৈরি করেন, তখন আপনাকে MNT-এ যে মুদ্রা ব্যবহার করতে চান তা বেছে নিতে হবে। কিন্তু আপনি যদি ইতিমধ্যেই একটি দোকান তৈরি করে থাকেন এবং $ বা অন্য মুদ্রা নির্বাচন করেন, তাহলে আপনাকে পুরো দোকানটি মুছে ফেলতে হবে এবং একটি নতুন খোলার সময় মুদ্রাটি ₮ এ পরিবর্তন করতে হবে।
প্রশ্ন 6: কিভাবে আপনার শীর্ষ ভক্ত দেখতে?
আপনার পৃষ্ঠার বাম দিকে "সম্প্রদায়" বিভাগে যান এবং আপনি আপনার শীর্ষ ভক্ত দেখতে পাবেন৷
প্রশ্ন 7: কম্পিউটার থেকে ইনস্টাগ্রামে পোস্ট করা কি সম্ভব?
সম্ভব. Hootsuite এবং Buffer এর মত অটোমেশন অ্যাপের মাধ্যমে প্রকাশ করার সুযোগ রয়েছে। তবে সম্প্রতি, ফেসবুকের পাবলিশিং টুলস মেনু ক্রিয়েটর স্টুডিওতে আপডেট করা হয়েছে। এই বিষয়ে, একটি কম্পিউটার থেকে ইনস্টাগ্রামে পোস্ট করা সম্ভব হয়েছিল।
পৃষ্ঠার শীর্ষে প্রধান মেনু থেকে নির্মাতা স্টুডিও নির্বাচন করুন। যদি এটি দৃশ্যমান না হয়, "আরো" বোতামে ক্লিক করুন
2. শীর্ষে রয়েছে Facebook এবং Instagram লোগো৷ ইনস্টাগ্রাম লোগোতে ক্লিক করুন।
3. যদি আপনি আগে কোনো ঠিকানা লিঙ্ক না করে থাকেন, তাহলে লিঙ্ক মেনু প্রদর্শিত হবে। কিন্তু তুমি যদি
আরো সংযোগ করতে চান, বাম দিকে Instagram অ্যাকাউন্ট বিভাগে ক্লিক করুন.
4 তারপর আপনি আপনার ঠিকানা লিঙ্ক এবং আপনার পোস্ট প্রকাশ করতে সক্ষম হবে.
5.আর একটি জিনিস আপনাকে মনে করিয়ে দেওয়ার জন্য, আপনার Instagram অ্যাকাউন্টটি একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট হওয়া দরকার এবং কীভাবে একটি ব্যবসায়িক অ্যাকাউন্ট তৈরি করতে হয়, Instagram-এ আমাদের A-Z নিবন্ধটি পড়ুন যা আমরা এখানে ক্লিক করে তৈরি করেছি।
প্রশ্ন 8: শিডিউল বিকল্পটি পোস্টিং বিভাগে প্রদর্শিত হয় না?
উপরে উল্লিখিত হিসাবে, যখন Facebook পাবলিশিং টুলস মেনু ক্রিয়েটর স্টুডিওতে আপডেট করা হয়েছিল, লাইভ পোস্ট প্রস্তুতি বিভাগে আগে থেকে সময় এবং তারিখ সেট করার বিকল্পটি অদৃশ্য হয়ে গেছে। এ প্রসঙ্গে একটি গুজব ছড়িয়েছে যে সামাজিক পরিবেশে ফেসবুকের শিডিউল তৈরি করা আর সম্ভব নয়। তবে শিডিউল করা এখনও সম্ভব এবং আপনাকে শুধুমাত্র ক্রিয়েটর স্টুডিও থেকে আপনার পোস্ট প্রস্তুত করতে হবে।
প্রশ্ন 9: আপনি যে সমস্ত পৃষ্ঠাগুলি পরিচালনা করেন তার পোস্টগুলি একবারে দেখা কি সম্ভব?
উত্তরটিও ক্রিয়েটার স্টুডিও। আপনার পরিকল্পনা, আপনি এক জায়গায় আপনার সম্পূর্ণ করা হয়েছে সমস্ত ফেসবুক এবং ইনস্টাগ্রাম পৃষ্ঠা এবং সমস্ত খসড়া প্রদর্শন, শুরু, ক্রিয়েটর স্টুডিওর বাম কোণে পৃষ্ঠা নির্বাচন করতে ক্লিক করতে পারেন৷
শেষ
আমি চাই যে আপনার কাছে থাকা বেশ কয়েকটি প্রশ্নের সমাধান হোক। এগুলি ছাড়াও, আপনি Facebook সাহায্যে যোগাযোগ করে অন্যান্য প্রশ্নের উত্তর পেতে পারেন। এছাড়াও, সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, আমাদের ফেসবুক পেজে এই নিবন্ধটি সম্পর্কিত পোস্টে একটি মন্তব্য করুন। আমরা যা জানি তার উত্তর দিতে আমরা সর্বদা প্রস্তুত থাকব।
এছাড়াও, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে Facebook নাম পরিবর্তন এবং পৃষ্ঠাগুলি একত্রিত করার মতো জিনিসগুলিতে বিধিনিষেধ আরোপ করবে, যা আপনাকে উপরের নির্দেশগুলি অনুসরণ করার অনুমতি নাও দিতে পারে৷ এই ধরনের ক্ষেত্রে, আমরা সুপারিশ করি যে আপনি আপনার সমস্যা সমাধানের জন্য সরাসরি ইমেল বা মেসেঞ্জারের মাধ্যমে Facebook গ্রাহক পরিষেবা প্রতিনিধির সাথে যোগাযোগ করুন৷ কিভাবে আমাদের ফেসবুক বিজ্ঞাপন সহায়তার সাথে যোগাযোগ করবেন? নিবন্ধের সাথে কীভাবে যোগাযোগ করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য পান।
এছাড়াও, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে Facebook নাম পরিবর্তন এবং পৃষ্ঠাগুলি একত্রিত করার মতো জিনিসগুলিতে বিধিনিষেধ আরোপ করবে, যা আপনাকে উপরের নির্দেশগুলি অনুসরণ করার অনুমতি নাও দিতে পারে৷ এই ধরনের ক্ষেত্রে, আমরা সুপারিশ করি যে আপনি আপনার সমস্যা সমাধানের জন্য সরাসরি ইমেল বা মেসেঞ্জারের মাধ্যমে Facebook গ্রাহক পরিষেবা প্রতিনিধির সাথে যোগাযোগ করুন৷ কিভাবে আমাদের ফেসবুক বিজ্ঞাপন সহায়তার সাথে যোগাযোগ করবেন? নিবন্ধের সাথে কীভাবে যোগাযোগ করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য পান।
এছাড়াও, সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, আমাদের ফেসবুক পেজে এই নিবন্ধটি সম্পর্কিত পোস্টে একটি মন্তব্য করুন। আমরা যা জানি তার উত্তর দিতে আমরা সর্বদা প্রস্তুত থাকব।
Follow us...👇👇👇👇👇👇 Facebook page..https://www.facebook.com/Wasek105 Pinterest page..https://www.pinterest.com/DigitalMarketingagency105/
No comments