ফেসবুক মার্কেটিং টিপস ফেসবুক মার্কেটিং ট্রিপ্স এন্ড trick 2022 ফেসবুক মার্কেটিং Facebook Page Viral Top Tips & Tricks

 

ফেসবুক মার্কেটিং টিপস ফেসবুক মার্কেটিং ট্রিপ্স এন্ড trick 2022 ফেসবুক মার্কেটিং Facebook Page Viral Top Tips & Tricks







ফেসবুক মার্কেটিং প্ল্যান - একটি ভাল পরিকল্পনা হল 50% কাজ সম্পন্ন করা। তাহলে নতুন বছর শীঘ্রই আসছে। এর সাথে মিল রেখে, আমরা আমাদের 2022 সোশ্যাল মিডিয়া মার্কেটিং প্ল্যান টেমপ্লেট আপডেট করেছি এবং আমাদের মার্কেটারদের কাছে

পৌঁছে দিয়েছি।



আপডেট করা Facebook মার্কেটিং প্ল্যান টেমপ্লেট ফাইলটি ডাউনলোডের জন্য উপলব্ধ রয়েছে যাতে আপনি কীভাবে এই মার্কেটিং প্ল্যান টেমপ্লেটটিকে আপনার বিপণন প্রচেষ্টার জন্য অনুশীলন করতে পারেন তার জন্য প্রস্তুত করতে পারেন৷





Facebook মার্কেটিং প্ল্যান: প্রথম ধাপ "লক্ষ্য" - স্বল্পমেয়াদী লক্ষ্য স্থির করুন যা দীর্ঘমেয়াদী লক্ষ্যের দিকে নিয়ে যায়।





প্রতিটি সোশ্যাল মিডিয়া পোস্ট টার্গেট করা আপনাকে ট্র্যাক করতে দেয় কোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি সর্বোত্তম পারফরম্যান্স করছে, কোন ধরণের সামগ্রী আপনার বিপণন লক্ষ্যগুলিকে প্রভাবিত করছে এবং প্রতিটি প্রচারণার পারফরম্যান্সের উপর ভিত্তি করে কী পরিবর্তন করতে হবে তা শিখতে পারে৷



সোশ্যাল মিডিয়া বিপণনকারীদের জন্য, প্রধান লক্ষ্য অবশ্যই আরও বেশি বিক্রয় আনা। এই লক্ষ্য অর্জনের জন্য স্বল্পমেয়াদী লক্ষ্য তৈরি করা এবং সেগুলিকে আপনার পরিকল্পনায় অন্তর্ভুক্ত করা কার্যকর।



স্বল্পমেয়াদী লক্ষ্য স্থির করার অর্থ হল ছোট শুরু করা, নির্দিষ্ট হওয়া এবং প্রতিটি লক্ষ্যের জন্য একটি বাস্তবসম্মত সময়সীমা সেট করা। প্রতি মাসে আপনার ফলাফল পর্যালোচনা করুন, কোন বিষয়বস্তুটি ভাল পারফর্ম করেছে তা খুঁজে বের করুন এবং পরবর্তী মাস এবং পরবর্তী মাসের জন্য আপনার লক্ষ্যগুলি পুনরায় সংজ্ঞায়িত করুন৷ স্বল্পমেয়াদী লক্ষ্য কি অন্তর্ভুক্ত? এটা অন্তর্ভুক্ত:




বিষয়বস্তুর পরিমাণ এবং প্রকার

অনুসারী

ব্যস্ততা-যোগাযোগ এবং প্রতিক্রিয়া

ওয়েব অ্যাক্সেস

গ্রাহক এবং ক্রেতার সংখ্যা

যেমন বিক্রয় হিসাবে সূচক অন্তর্ভুক্ত করা যেতে পারে.



প্রতিটি সূচকের জন্য আপনার মাসিক লক্ষ্যগুলি গণনা করুন এবং সেগুলিকে লক্ষ্য-সেটিং টেবিলে লিখুন।


ফেসবুক মার্কেটিং প্ল্যান


পরবর্তী ধাপ: প্রতিটি সোশ্যাল মিডিয়া চ্যানেলের জন্য বিষয়বস্তুর প্রকারের রূপরেখা এবং পোস্ট সামগ্রী


একটি সামাজিক মিডিয়া বিষয়বস্তু ক্যালেন্ডার পরিকল্পনার মূল উদ্দেশ্য হল একটি সামগ্রিক বিষয়বস্তু ম্যাপিং পরিকল্পনা তৈরি করা যা আপনার ব্যবসাকে পরিচিত করতে পারে এবং আপনার লক্ষ্য দর্শকদের প্রভাবিত করতে পারে। একটি ক্যালেন্ডারযুক্ত পরিকল্পনার বিশদ বিবরণ দেওয়ার আগে, নির্দিষ্ট প্রচারাভিযান এবং নির্দিষ্ট লক্ষ্যগুলির জন্য একটি সাধারণ সামগ্রী পরিকল্পনা তৈরি করুন।




প্রথমে, আপনার শিল্প এবং লক্ষ্য দর্শকদের জন্য সবচেয়ে উপযুক্ত বিষয়বস্তুর ধরন বেছে নিন। বিষয়বস্তুর প্রকারগুলি নিম্নরূপ সংজ্ঞায়িত করা যেতে পারে:



ব্লগ পোস্ট

উৎসাহমূলক উক্তি

পণ্য প্রচার এবং প্রচার

বিশেষ দিনগুলির জন্য সামগ্রী

ইউজার জেনারেটেড কন্টেন্ট (ইউজিসি)

ইভেন্ট, কার্যকলাপ তথ্য, ইত্যাদি

আপনার শিল্পের উপর নির্ভর করে, আপনি বিভিন্ন ধরণের সামগ্রী বা সীমিত সংখ্যা চয়ন করতে পারেন। উদাহরণস্বরূপ, একটি ফিটনেস ক্লাবে বিভিন্ন বিষয়বস্তু থাকতে পারে, যেমন বিনামূল্যে পরীক্ষার আমন্ত্রণ, ফিটনেস পরীক্ষার চ্যালেঞ্জ, ওয়ার্কআউট ভিডিও, টিউটোরিয়াল, রেসিপি, স্বাস্থ্যকর খাওয়ার টিপস এবং আরও অনেক কিছু।





একবার আপনি আপনার বিষয়বস্তুর প্রকার বেছে নিলে, এটি আপনার সামগ্রী ড্যাশবোর্ডে যোগ করুন। প্রতিটি প্রকারের জন্য আলাদা আলাদা রঙে চিহ্নিত করলে পরবর্তীতে ক্যালেন্ডারে তাদের আলাদা করা সহজ হবে।


এছাড়াও, বিষয়বস্তুর জন্য বর্ণনামূলক পাঠ্য, ওয়েব লিঙ্ক URL, ছবি, ভিডিও, কর্ম, প্রচারাভিযান এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্য অন্তর্ভুক্ত করুন।


যদি এটি প্রতি মাসের প্রথম হয়, তাহলে তার আগে একটি বিষয়বস্তু পরিকল্পনা সম্পন্ন করুন। তারপর, সেই সপ্তাহের মধ্যে আপনার বিষয়বস্তু প্রস্তুত করুন এবং এটি প্রকাশ করার জন্য আপনার বিষয়বস্তু আগে থেকেই নির্ধারণ করুন।


আমাদের জন্য, আমরা hootsuite.com-এর মতো বিষয়বস্তু পরিকল্পনা অ্যাপ্লিকেশন ব্যবহার করি, কিন্তু এখন Facebook-এর নিজস্ব টুল যেমন Facebook বিজনেস স্যুট এবং ক্রিয়েটর স্টুডিও আমাদের Facebook পৃষ্ঠা এবং Instagram বিষয়বস্তু পর্যাপ্তভাবে পরিকল্পনা করতে, ক্যালেন্ডার হিসাবে আমাদের পরিকল্পনাগুলি দেখতে এবং সম্পাদনা করতে দেয়৷


আসুন আপনার বিষয়বস্তু ক্যালেন্ডার পরিকল্পনা তৈরির কাজ শুরু করুন।



আপনার গ্রাহক বা ক্লায়েন্টরা আপনার তৈরি করা বিষয়বস্তু পড়তে থাকবে কিনা তা নির্ভর করে প্রথম শিরোনামের উপর। অতএব, কোন শব্দগুলি ব্যবহার করবেন এবং কীভাবে কম শব্দে আপনার ধারণাগুলি সর্বোত্তমভাবে প্রকাশ করবেন তা আপনাকে সাবধানে পরিকল্পনা করতে হবে।



ক্রেতার যাত্রার প্রতিটি পর্যায়ে বিভিন্ন শিরোনাম ব্যবহার করা উচিত, তবে একটি ভাল শিরোনাম বিষয়বস্তুর সামগ্রিক ধারণা প্রকাশ করা উচিত এবং নজরকাড়া এবং বাধ্যতামূলক হওয়া উচিত। এবং আপনার শিরোনাম নির্বাচন করার সময়, আপনাকে আপনার গ্রাহকদের ভাষায় কথা বলতে হবে। এইভাবে, তারা যে শব্দগুলি সবচেয়ে বেশি ব্যবহার করে তা ব্যবহার করে আপনাকে খুঁজে পাওয়া তাদের পক্ষে সহজ হবে৷ বিপণন ব্যক্তিত্ব তৈরি করার সময় আমরা এটিই পাই। ভিন্ন কথায়, "দ্রুত এবং মিষ্টি" এর বিধি অনুসরণ করা আবশ্যক।



এছাড়াও, সোশ্যাল মিডিয়া মার্কেটারদের যে পরিসংখ্যানগুলিতে মনোযোগ দিতে হবে তা দেখে, ছোট পোস্টগুলি দীর্ঘ পোস্টের চেয়ে 23% বেশি কার্যকর। অতএব, শিরোনাম যতটা সম্ভব সংক্ষিপ্ত হয় তা নিশ্চিত করতে হবে। বিভিন্ন শব্দে, "সংক্ষিপ্ত এবং মিষ্টি" এর বিধি অনুসরণ করতে হবে।


আপনি যে পোস্টগুলি প্রকাশ করেন সেগুলিকে যত তাড়াতাড়ি সম্ভব ব্যবহারকারীদের মনোযোগ আকর্ষণ করতে হবে এবং এটি একটি ল্যান্ডিং পৃষ্ঠার মাধ্যমে অন্যান্য তথ্য প্রদান করা আরও কার্যকর৷ ল্যান্ডিং পৃষ্ঠার মাধ্যমে কীভাবে তথ্য সরবরাহ করা যায় তার জন্য আমাদের Facebook মার্কেটিং প্ল্যান 2022 রেডিমেড টেমপ্লেট দেখুন।


যাইহোক, আপনি যদি বিষয়বস্তুর বিজ্ঞাপন দিতে চান এবং আরও বেশি লোকের কাছে পৌঁছাতে চান তবে পরিসংখ্যান অনুসারে, ফেসবুক বিজ্ঞাপনের বর্ণনা পাঠ্য 4 শব্দ এবং লিঙ্কের বিবরণ 15 শব্দের হওয়া উচিত।







Follow us...👇👇👇👇👇👇 Facebook page..https://www.facebook.com/Wasek105 Pinterest page..https://www.pinterest.com/DigitalMarketingagency105/

No comments

Powered by Blogger.