digital media and marketing strategies digital marketing কী এর মধ্যে Email-marketing কী
digital media and marketing strategies
digital marketing কি এর মধ্যে Email-marketing কি
ইমেল Marketing কি
ডিজিটাল মার্কেটিং এর মধ্যে ইমেইল মার্কেটিং হলো একটি বিশেষ অঙ্গ অর্থাৎ বিশেষ এটার মধ্যে ডিজিটাল মার্কেটিং ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে আপনি ডিজিটাল মার্কেটিং অর্থাৎ পণ্য আপনি যেকোনো জায়গায় ছড়িয়ে দিতে পারবেন এটা অনেকটা ভালো কাজ আর ইমেইল মার্কেটিং কিভাবে কোথা থেকে শুরু করবেন জানার জন্য আপনারা নিচে আর্টিকেলটা বিস্তারিত পড়ুন তাহলে আপনার এখান থেকে বুঝতে পারবেন
ইমেল Marketing কি ?
ইমেল মার্কেটিং হল ডিজিটাল মার্কেটিং এর প্রথম এবং সবচেয়ে জনপ্রিয় ধরনের একটি, যা B2B এবং B2C উভয় মার্কেটারের মধ্যে যোগাযোগ প্রদান করে। ইমেল-বিপণনের জন্য, বিভিন্ন পর্যায়ে গ্রাহকের ডেটা সংগ্রহ করতে হবে, সম্ভাব্য গ্রাহকদের আগ্রহ এবং পছন্দগুলি অধ্যয়ন করতে হবে এবং অবশেষে, ই-মেইল ঠিকানাগুলির তালিকায় আরও যোগ করার অনুমতি পেতে হবে।
ইমেলগুলিতে আপনার পণ্য এবং পরিষেবাগুলির তথ্য, আপনার কোম্পানি এবং আসন্ন ইভেন্টগুলির খবর, ব্যক্তিগতকৃত অফার, গ্রাহকের সাফল্যের গল্প, বিষয়ভিত্তিক গবেষণার লিঙ্ক, প্রযুক্তিগত বা ব্যবসায়িক পর্যালোচনা অন্তর্ভুক্ত থাকতে পারে। চিঠির বিষয়বস্তু প্রাসঙ্গিক হওয়া উচিত, কারণ এটিই একমাত্র উপায় যা লোকেরা এটি খুলবে এবং পড়বে এবং প্রাপ্তির সাথে সাথে এটি মুছে ফেলবে না। ব্যস্ততা বাড়াতে, আপনি ব্যক্তিগতকৃত সামগ্রী এবং বর্তমান অফার যোগ করতে পারেন।
ইমেইল মার্কেটিং শিল্পের অংশ এবং বিজ্ঞানের অংশ। ইমেল এবং ডিজিটাল উপকরণ সত্যিই আকর্ষণীয় হওয়া উচিত, এবং নিউজলেটারগুলির জন্য আপনাকে উপযুক্ত নিয়মিততা চয়ন করতে হবে — খুব বেশি নয়, তবে খুব কমই নয়।
ভিডিও মার্কেটিং কি ?
ভিডিও হল সবচেয়ে কার্যকর ডিজিটাল বিজ্ঞাপন এবং বিপণন চ্যানেলগুলির মধ্যে একটি। লোকেরা বিনোদনমূলক এবং শিক্ষামূলক ভিডিও দেখতে পছন্দ করে এবং তাদের প্রিয় ভিডিওগুলিও ভাগ করে। ইউটিউবের মতে, প্রতি মাসে দুই বিলিয়নেরও বেশি দর্শক ওয়েব পেজ ব্যবহার করেন। কার্যকরী ভিডিওগুলি প্রায়শই B2B এবং B2C উভয় বিভাগেই কেনাকাটা করে।
ভিডিও বিপণন ব্র্যান্ড সচেতনতা, ডিজিটাল ট্রাফিক এবং রূপান্তরের মতো সূচকগুলি বাড়াতে সাহায্য করে। এখন অনেক বছর ধরে, ভিডিও বিষয়বস্তু ব্লগগুলি B2B এবং B2C উভয়ের জন্যই সামগ্রী বিপণনের অন্যতম প্রধান হাতিয়ার।
ভিডিও শেয়ারিং হল আপনার বিষয়বস্তুর প্রতি আরও মনোযোগ আকর্ষণ করার চাবিকাঠি। সেই কারণেই আমরা YouTube-এর মতো তৃতীয়-পক্ষের প্ল্যাটফর্মে ভিডিও প্রকাশ করার, আপনার সাইটে ভিডিওর প্রচার এবং সোশ্যাল নেটওয়ার্কে চ্যানেলে এবং লোকেদেরকে আপনার ভিডিও শেয়ার করতে উৎসাহিত করার সুপারিশ করি৷
ভিডিও সংক্ষিপ্ত এবং সংক্ষিপ্ত হওয়া উচিত। লোকেরা দ্রুত বিভ্রান্ত হয়, তাই একটি আকর্ষণীয় আকারে প্রাসঙ্গিক বিষয়বস্তু উপস্থাপন করার চেষ্টা করুন।
No comments