Digital Marketing Strategy For Beginners | নতুনদের জন্য ডিজিটাল মার্কেটিং কৌশল

 Digital Marketing Strategy for Beginners | নতুনদের জন্য

ডিজিটাল মার্কেটিং কৌশল




What is Digital Marketing? | Introduction to Digital Marketing | Tajdin Hassan





👉আসসালামুআলাইকুম ওয়ারহমাতুল্লাহ বন্ধুরা আশা করি তোমরা সকলেই ভালো আছ তোমাদের প্রথমে জানতে হবে ডিজিটাল মার্কেটিং কি ? কারণ তোমরা যদি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে প্রথমে না জানো তাহলে তোমরা ডিজিটাল মার্কেটিং কৌশল সম্পর্কে জেনে কি করবে তাই তোমাদের সর্বপ্রথম জানতে হবে ডিজিটাল মার্কেটিং কি ?  ডিজিটাল মার্কেটিং কাকে বলে তাহলে চলো বন্ধুরা ডিজিটাল মার্কেটিং সম্পর্কে জেনে নেওয়া যাক বিস্তারিত আলোচনা 👇👇👇



👉ডিজিটাল মার্কেটিং হল সার্চ ইঞ্জিন, সোশ্যাল মিডিয়া, ইমেল এবং তাদের নিজস্ব ওয়েবসাইট এর মতো ডিজিটাল চ্যানেল ব্যবহার করে বর্তমান এবং সম্ভাব্য গ্রাহকদের কাছে তাদের পণ্য এবং পরিষেবাগুলিকে যোগাযোগ করার জন্য ব্যবসার জন্য একটি বিপণন পদ্ধতি।




ডিজিটাল চ্যানেলগুলির মধ্যে রয়েছে, কিন্তু ইন্টারনেটের মধ্যে সীমাবদ্ধ নয়, আমরা প্রতিদিন যে জিনিসগুলি ব্যবহার করি যেমন মোবাইল ফোন, ল্যাপটপ, ডেস্কটপ, ট্যাবলেট, টিভি চ্যানেল, ভিডিও গেমস, অ্যাপস, ডিজিটাল ব্রোশিওর ইত্যাদি।



যদিও প্রথাগত বিপণন সরঞ্জামগুলি ভোক্তাদের একটি নির্দিষ্ট সময়ে তাদের প্রয়োজনীয় তথ্য পেতে সহায়তা করে, ডিজিটাল মার্কেটিং গ্রাহকদের স্মার্ট ডিভাইসগুলির মাধ্যমে যে কোনও জায়গা থেকে এবং যে কোনও সময় তাদের প্রয়োজনীয় তথ্য এবং সামগ্রী পেতে দেয়। ডিজিটাল মার্কেটিং এর আরেকটি বড় সুবিধা হল এর অপেক্ষাকৃত কম খরচ এবং পরিমাপযোগ্য ফলাফল।











বিপণনের লক্ষ্য সবসময় সঠিক লোকেদের কাছে সঠিক সময়ে, সঠিক জায়গায় তথ্য পৌঁছে দেওয়া। সুতরাং বিশ্বের জনসংখ্যার 53% বা 4,021 বিলিয়ন এবং 2022 সালের জানুয়ারিতেবাংলাদেশের জনসংখ্যার 52.58 মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী

 ইন্টারনেটের সাথে সংযুক্ত। এই চিত্রটি আবার ব্যবসার মালিক এবং বিপণনকারীদের কাছে নিশ্চিত করে যে ইন্টারনেট হল টার্গেট গ্রাহক বা "সঠিক ব্যক্তিদের" তাদের পণ্য এবং পরিষেবা বিক্রি করার জন্য সঠিক জায়গা।



তাই, বাজারের প্রতিযোগিতায় টিকে থাকার জন্য ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল মার্কেটিং ব্যবহার করা অপরিহার্য।




ডিজিটাল মার্কেটিং এবং এর প্রকারভেদ


সাম্প্রতিক বছরগুলোতে ডিজিটাল মার্কেটিং ব্যবহার করে না এমন কোনো ব্যবসা প্রতিষ্ঠান নেই বললে ভুল হবে না। নতুন প্রজন্মের বিপণনকারীদের জন্য, প্রত্যক্ষ পণ্য প্রচারের ঐতিহ্যগত শৈলী থেকে উদ্দেশ্যমূলক বিষয়বস্তুর মাধ্যমে নতুন পণ্য ও পরিষেবা ব্যবহারের সংস্কৃতিতে গ্রাহকদের শিক্ষিত ও আলোকিত করার শৈলীতে ক্রমবর্ধমান পরিবর্তন হচ্ছে।



অন্য কথায়, ব্যবহারকারী শুধুমাত্র আপনার ওয়েব পৃষ্ঠা থেকে পণ্যের তথ্য এবং মূল্যের তথ্য পাবেন না, তবে কীভাবে পণ্যটি ব্যবহার করবেন তার নির্দেশাবলী এবং পণ্য সম্পর্কিত অতিরিক্ত তথ্যও পাবেন।






ফলস্বরূপ, ভোক্তা শিক্ষা বৃদ্ধি পাবে, এবং যখন পরবর্তী নতুন পণ্য বাজারে আনা হবে, তখন ভোক্তা তাদের জ্ঞান এবং অভিজ্ঞতার ভিত্তিতে ক্রয় করার সম্ভাবনা বেশি থাকবে। এই নিবন্ধটি প্রদান করার লক্ষ্য

ডিজিটাল মার্কেটিং ক্রিয়াকলাপ সম্পর্কে বিস্তৃত তথ্য যা এই সমস্ত তৈরি করতে সাহায্য করবে, সেইসাথে সেগুলিকে স্বয়ংক্রিয় এবং সহজ করার জন্য সমস্ত সরঞ্জাম।






Follow us...👇👇👇👇👇👇

No comments

Powered by Blogger.