How does a consulting company do marketing and sales? কিভাবে একটি পরামর্শ কোম্পানির মার্কেটিং এবং বিক্রয় করবেন?

 কিভাবে একটি পরামর্শ কোম্পানির মার্কেটিং এবং

বিক্রয় করবেন?



আমি বিপণন এবং বিক্রয় সুপারিশ লিখেছি যা ব্যবস্থাপনা, আইন, অর্থ, বিনিয়োগ,

মানবসম্পদ, বিপণন, এবং তথ্য প্রযুক্তি সহ সমস্ত ধরণের পরামর্শকারী

সংস্থাগুলির জন্য কার্যকর হবে৷ আমাদের সংস্থার ব্যবসাও এই বিভাগের অন্তর্গত,

তাই আপনার নিজের ভুল এবং পয়েন্টগুলি প্রতিফলিত করতে শিখুন।



পরামর্শদাতা সংস্থাগুলি অবশ্যই আলাদা, তবে বেশ কয়েকটি সাধারণ বৈশিষ্ট্য

রয়েছে


  • দক্ষতার দক্ষতা দক্ষতা ভিত্তিক। যাইহোক, খুব বেশি কিছুর উপর নির্ভরশীল

  • হওয়াটা সাধারণ ব্যাপার, এমনকি মাত্র এক বা দুইজনের উপর

  • পণ্য এবং পরিষেবাগুলি এত সহজ, সহজ এবং পরিষ্কার নয়, তাই তাদের

  • পরিচয় করানো কঠিন, দাম তুলনামূলকভাবে বেশি, এটি বিক্রি করতে

  • অনেক সময় এবং লোকবল লাগে, কাজের ফলাফল পরিমাপ করা জটিল

  • এবং একটি সম্ভাবনা রয়েছে বারবার কেনাকাটা।

  • প্রশিক্ষণ, কথা বলার ব্যস্ততা, বই, ম্যাগাজিন, ম্যানুয়াল ইত্যাদির মতো

  • মাধ্যমিক আয়ের চ্যানেল থাকা সাধারণ।

  • প্রথাগত পদ্ধতি যেমন সরাসরি বিপণন, পরিচিতদের বৃত্ত, মুখের বিপণন,

  • মিটিং, সম্মেলন এবং পত্রিকাগুলি সাধারণত ব্যবহৃত হয়

  • সোশ্যাল মিডিয়া (ফেসবুক, লিঙ্কডইন, ইউটিউব, টুইটার) ব্যবহার করা শুরু

  • করছে। একটি ওয়েবসাইট থাকা সত্ত্বেও, বিষয়বস্তু নিয়মিত আপডেট করা

  • হয় না, তাই ট্রাফিক কম এবং এই চ্যানেলের মাধ্যমে বিক্রি খুব কমই হয়

  • বিষয়বস্তু তৈরি করার প্রয়োজনীয়তা বোঝে। এটা করা বিবেচনা, কিন্তু এটা

  • পরিত্যাগ

  • খুব কম লোকই সিআরএম ব্যবহার করে, তারা সাধারণত এক্সেলে তাদের

  • পরিচিতি রেকর্ড করে

  • ইমেল বিক্রয়ের জন্য ব্যবহার করা হয়, কিন্তু প্রায় বিপণনের জন্য নয়।


যদি আপনার সংস্থার উপরোক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে অনেকগুলি থাকে তবে

নিম্নলিখিত সুপারিশগুলি কার্যকর হতে পারে৷



আপনার চিন্তা নেতৃত্ব বিকাশ


পরামর্শদাতারা তাদের ক্ষেত্রের বিশেষজ্ঞ। এই কারণেই আপনি শিল্পের বিকাশের

দিক নির্ধারণে এবং অগ্রগতি আনতে নেতৃত্ব দেন। অন্য কথায়, চিন্তার নেতা

আছে। ক্রমাগত জ্ঞান এবং দক্ষতা বিকাশ করা, সময়ের সাথে তাল মিলিয়ে চলা

এবং সম্ভবত এগিয়ে চলা খুব গুরুত্বপূর্ণ। আরেকটি সমান গুরুত্বপূর্ণ জিনিস

অন্যদের সাথে শেয়ার করা হয়. এটি এমন নয় যে লোকেরা কেবল টিপস লেখার

কারণে প্রশিক্ষণে অংশ নেবে বা পরিষেবা গ্রহণ করবে না

মানুষ জিজ্ঞাসা. উল্টো সে বসে নেয়। আমাদের চিনতে হবে যে একবিংশ

শতাব্দীতে বিপণন করা হয় জ্ঞান ভাগ করে, রক্ষা করে নয়। ভোক্তারা শোনেন

নেতারা যা বলেন চিন্তাভাবনা করেন, তারা যা লেখেন তা পড়েন, তাদের

উপস্থাপনা এবং কোর্সে অংশ নেন এবং তাদের পরিষেবাগুলি কিনে থাকেন।


কিভাবে আপনি আপনার জ্ঞান ভাগ করে আপনার চিন্তা নেতৃত্ব বিকাশ এবং প্রচার

করতে পারেন?



পেশাদার ব্লগ। এই নিবন্ধটি আমরা চালানো একটি বিপণন ব্লগের একটি উদাহরণ।

পরামর্শদাতারা নিবন্ধ না লিখলে কে করবে? আপনি একটি ব্লগ, জ্ঞান, পরামর্শ,

ইত্যাদি কলাম তৈরি করে আপনার ওয়েব পেজে আপনার নিবন্ধ পোস্ট করতে

পারেন। আমি লিঙ্কডইন এবং মিডিয়ামে আমার নিবন্ধগুলি ডাবল পোস্ট করি।




Follow us...👇👇👇👇👇👇 Facebook page..https://www.facebook.com/Wasek105 Pinterest page..https://www.pinterest.com/DigitalMarketingagency105/



No comments

Powered by Blogger.